প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২২: ২৮১ জন সহকারী শিক্ষক নিয়োগ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদে প্রাথমিক শিক্ষা বিভাগের আওতাধীন বিভিন্ন উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতভুক্ত সহকারী শিক্ষকের শূন্য পদে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিইডিপি-৪ এর আওতায় প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য রাজস্ব খাতে সৃষ্ট সহকারী শিক্ষক পদে অস্থায়ীভাবে নিয়োগের জন্য বান্দরবান পার্বত্য জেলার স্থায়ী বাসিন্দা (পুরুষ/মহিলা) উভয় ও বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে সার্কুলারে উল্লেখিত নির্দেশনা/শর্তসাপেক্ষে নিজ হাতে লিখিত দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। সরকারি বেসরকারি সকল চাকরির খবর দেখতে ভিজিট করুন bdjobsmy.com এখানে।

সহকারী শিক্ষক পদে চাকরি আগ্রহী প্রার্থীগন সরকারি চাকরি আবেদনপত্র নিজ হাতে পূরণকরে আগামী ১২ মে ২০২২ তারিখের মধ্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কার্যালয় পৌছাতে হবে। নির্ধারিত তারিখের পরে কোন আবেদনপত্র গ্রহন করা হবে না। তাই শেষ তারিখ ও সময়ের জন্য অপেক্ষা না করে হাতে যথেষ্ট সময় নিয়ে স্ব-হস্তে লিখে আবেদন করুন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২২

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রাথমিক শিক্ষা বিভাগের আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক ও প্রাক-প্রাথমিক শিক্ষক নিয়োগের সংক্ষিপ্ত তথ্য নিম্নে ছক আকারে দেখুন।

প্রতিষ্ঠানের নামপ্রাথমিক শিক্ষা বিভাগ
চাকরির ধরনসরকারি চাকরি
পদের নামসহকারী শিক্ষক
নিয়োগ সংখ্যা২৮১ জন
শিক্ষাগত যোগ্যতাস্নাতক/সমমান ডিগ্রী
প্রার্থীর বয়সসীমা২১-৩০ বছর পর্যন্ত
আবেদন ফি৩০০/- টাকা
আবেদনের মাধ্যমস্ব-হস্তে লিখিত
আবেদনের শেষ তারিখ১২ মে, ২০২২

প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি 2022

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদ সমূহের বিস্তারিত তথ্য নিম্নে তুলে ধরা হলো। আপনি যদি সহকারী শিক্ষক হিসেবে চাকরি করতে আগ্রহী হন এবং বান্দরবান পার্বত্য জেলার স্থায়ী বাসিন্দা হন তাহলে এই নিয়োগ বিজ্ঞপ্তি দেখে আবেন করতে পারবেন। পুরুষ ও মহিলা উভয় প্রার্থীগন আবেদন করতে পারবেন। আবেদনের জন্য নিম্নে বর্ণিত পদের বিবরন ভালোভাবে পড়ে আবেদন করুন। আরও বিস্তারিত জানতে নিম্নের অফিসিয়াল সার্কুলার দেখুন।

পদের নাম: সহকারী শিক্ষক (প্রাথমিক বিদ্যালয়)
নিয়োগ সংখ্যা: ৯৫ জন
শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রী।
বেতন স্কেল: জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী (গ্রেড-১৩) ১১,০০০-২৬,৫৯০/- টাকা
প্রার্থীর বয়সসীমা: সর্বনিম্ন ২১ থেকে সর্বোচ্চ ৩০ বছর তবে মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৩২ বছর।

পদের নাম: সহকারী শিক্ষক (প্রাক-প্রাথমিক বিদ্যালয়)
নিয়োগ সংখ্যা: ১৮৬ জন
শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রী।
বেতন স্কেল: জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী (গ্রেড-১৩) ১১,০০০-২৬,৫৯০/- টাকা
প্রার্থীর বয়সসীমা: সর্বনিম্ন ২১ থেকে সর্বোচ্চ ৩০ বছর তবে মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৩২ বছর।

প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২২ অফিসিয়াল সার্কুলার

This image is about-প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
#প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২
This image is about-প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২.
#প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২.

নতুন নতুন সকল সার্কুলার দেখতে এখানে ক্লিক করুন

প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনের সাথে প্রয়োজনীয় বিষয় ও আবেদ পদ্ধতিঃ

প্রার্থীকে সরকারি চাকরির আবেদনফরম নিজ হাতে লিখে চেয়ারম্যান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ বরাবর বিজ্ঞপ্তিতে উল্লেখিত তারিখের মধ্যে অফিস চলাকালীন সময়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কার্যালয় পৌঁছাতে হবে। আবেদনপত্রের সাথে পূর্ণ জীবন বৃত্তান্ত, শিক্ষাগত যোগ্যতার সনদ পত্র, সদ্য তোলা ০৩ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি এবং জাতীয় পরিচয় পত্রের ফটোকপি সংযুক্ত করে প্রেরণ করতে হবে।

আবেদন ফিঃ আবেদনপত্রের সাথে চেয়াসম্যান, বান্দবান পার্বত্য জেলা পরিষদ এর অনুকূলে যে কোন তথসিলী ব্যাংক হতে ৩০০ টাকা ব্যাংক ড্রাফট/পে-অর্ডার সংযুক্ত করতে হবে। পোস্টাল অর্ডাল গ্রহনযোগ্য নয়।

প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনের শর্তাবলীঃ

  • এ পরিষদের স্মারক নং : ২৯.৩৫.০৩০০.০০৩.৩৬.২৯৫.১৯-১৩২, তারিখ : ২৭/০১/২০২১ খ্রিঃমূলে যারা ইতােপূর্বে নির্ধারিত শিক্ষাগত যােগ্যতা সনদসহ আবেদন করেছে তাদের পুনরায় আবেদন করা প্রয়ােজন নেই।
  • আবেদনকারী যে উপজেলার স্থায়ী বাসিন্দা তার প্রার্থীতা উক্ত উপজেলার অনুকূলে নির্ধারিত হবে এবং তার নিয়ােগ সংক্রান্ত যাবতীয় কার্যক্রম তদানুযায়ী নিয়ন্ত্রিত হবে।
  • সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়ােগ বিধিমালা, ২০১৯- এ বর্ণিত প্রক্রিয়া অনুযায়ী নির্বাচিত প্রার্থীকে নিজ উপজেলায় নিয়ােগের অগ্রাধিকার দেয়া হবে।
  • কোভিড-১৯ এর কারণে শিক্ষা প্রতিষ্ঠান/বাের্ড বন্ধ থাকায় পরীক্ষার ফলাফল প্রকাশ না হওয়ার কারণে যারা ঐসময় শিক্ষাগতযােগ্যতা সনদ পায়নি এবং বর্তমানে সনদ প্রাপ্ত হয়েছে তাদেরকে পুনরায় আবেদন করতে হবে।
  • বিবাহিত মহিলা প্রার্থীগণ আবেদনে তাদের স্বামী অথবা পিতার স্থায়ী ঠিকানায় আবেদন করতে পারবেন। তবে এ দুটি স্থায়ী ঠিকানার মধ্যে তিনি যেটি আবেদনে উল্লেখ করবেন তার প্রার্থীতা সেই উপজেলার কোটায় বিবেচিত হবে।
  • মিথ্যা/ভুয়া তথ্য সংবলিত/ক্রটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র কোন কারণ দর্শানাে ব্যতিরেকে বাতিল বলে গণ্য হবে।
  • প্রার্থী কর্তৃক দাখিলকৃত/প্রদত্ত কোন তথ্য বা কাগজপত্র নিয়ােগ কার্যক্রম চলাকালে যে কোন পর্যায়ে বা নিয়ােগ প্রাপ্তির পরেও অসত্য/ভুয়া প্রমাণিত হলে তার প্রার্থীতা বাতিল করা হবে এবং মিথ্যাভুয়া তথ্য সরবরাহ করার জন্য তার বিরুদ্ধে আইনগত/প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।
  • পােষ্য কোটার প্রার্থীদের ক্ষেত্রে আবেদনপত্রের সাথে অবশ্যই পোষ্য কোটার স্বপক্ষে সংশ্লিষ্ট উপজেলা শিক্ষা অফিসার কর্তৃক প্রদত্ত সনদ দাখিল করতে হবে। “পােষ্য” অর্থ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিয়ােজিত আছেন। এর ব্যত্যয় হলে তার প্রার্থীতা পােষ্য কোটায় বিবেচনা করা হবে না।
  • কোঠার প্রার্থীগণ স্ব-স্ব আবেদনপত্রের খামের শিরােভাগে লাল কালিতে কোটার নাম, পুরুষ/মহিলা প্রার্থী এবং উপজেলার নাম লিখতে হবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২২

এর সাথে সংশ্লিষ্ট সার্চঃ প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২, প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২ সার্কুলার, প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২২, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার পাস নম্বর, প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২ মেয়েদের যোগ্যতা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নোটিশ, প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২, প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি 2022, প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ ২০২২

Leave a Comment